জাতীয় স্মৃতিসৌধে দর্শনার্থীদের ১৪ দিনের প্রবেশে নিষেধাজ্ঞা

 প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ০২:৪০ অপরাহ্ন   |   জাতীয়

জাতীয় স্মৃতিসৌধে দর্শনার্থীদের ১৪ দিনের প্রবেশে নিষেধাজ্ঞা


মোঃ শামীম আহমেদ (সাভার, ঢাকা)  :


২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আজ (১২ মার্চ) থেকে ২৫ মার্চ পর্যন্ত ১৪ দিন জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে সকল প্রকার দর্শনার্থীর প্রবেশ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ।


মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পরিস্কার-পরিচ্ছন্নতা কাজের জন্য এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় স্মৃতিসৌধের গণপূর্ত বিভাগের ইনচার্জ উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান।


এ বিষয়ে তিনি জানান, স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।


এছাড়াও জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন দেশি বিদেশী কুটনৈতিকরা। আমরা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ দেশী-বিদেশী কূটনীতিকদের শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত করবো।একারনে আগামী ১২ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গনে পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ করা হবে। তাই আগামী ২৫ তারিখ পর্যন্ত দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।


তিনি আরও জানান, প্রথমে আমরা স্মৃতিসৌধ প্রাঙ্গণ ধোয়া-মোছার কাজ করব। পরে পর্যায়ক্রমে রং তুলি ও আলোকসজ্জার কাজ করা হবে। তাছাড়া পুরো স্মৃতিসৌধ প্রাঙ্গনই শ্রদ্ধা নিবেদনে প্রস্তুত করা হবে।


২৬ মার্চ প্রথম প্রহরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও দেশি-বিদেশী কুটনৈতিকরা শ্রদ্ধা নিবেদন করে স্মৃতিসৌধ প্রাঙ্গণ ত্যাগ করার পর জনসাধারণের জন্য জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটক উম্মুক্ত  করা হবে। তারপর থেকে যথারীতি সবাই প্রবেশ করতে পারবেন।

জাতীয় এর আরও খবর: