পরিবেশ সাংবাদিক ফোরামের চেয়ারম্যান কামরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে পরিবেশমন্ত্রী, উপমন্ত্রী এবং সচিবের শোক

 প্রকাশ: ০৩ মে ২০২৩, ১০:০৮ পূর্বাহ্ন   |   শোক ও মৃত্যুবার্ষিকী

পরিবেশ সাংবাদিক ফোরামের চেয়ারম্যান কামরুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে পরিবেশমন্ত্রী, উপমন্ত্রী এবং সচিবের শোক



বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরামের চেয়ারম্যান, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক বার্তা সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ডক্টর ফারহিনা আহমেদ এবং অতিরিক্ত সচিব (পরিবেশ ও জলবায়ু পরিবর্তন) সঞ্জয় কুমার ভৌমিক।


আজ পৃথক পৃথক শোকবার্তায় তাঁরা জানান, বাংলাদেশে পরিবেশ সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ কামরুল ইসলাম চৌধুরী ফোরাম অব এনভায়রনমেন্টাল জার্নালিস্টস অব বাংলাদেশ(এফইজেবি) এর সভাপতি হিসেবে দায়িত্বশীল সাংবাদিকতার মাধ্যমে পরিবেশের উন্নয়ন ও সুরক্ষায় জনসচেতনতা সৃষ্টিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও এর অধীন বিভিন্ন দপ্তর, সংস্থা আয়োজিত পরিবেশ ও জলবায়ু বিষয়ক বিভিন্ন সরকারি কর্মসূচিতে যোগদান করে মূল্যবান পরামর্শ প্রদান করতেন। এছাড়াও, তিনি বিশ্বের বিভিন্ন দেশে জলবায়ু বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করে বাংলাদেশে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় করণীয় বিষয়ে মতামত ব্যক্ত করতেন। তাঁর মৃত্যু পরিবেশ বিষয়ক সাংবাদিকতার জন্য এক অপূরণীয় ক্ষতি।


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী, উপমন্ত্রী, সচিব এবং অতিরিক্ত সচিব (পরিবেশ ও জলবায়ু পরিবর্তন) মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


উল্লেখ্য, সাংবাদিক কামরুল ইসলাম চৌধুরী (৬৩) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শোক ও মৃত্যুবার্ষিকী এর আরও খবর: