ABOB এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা : মহিউদ্দিন হাওলাদার সভাপতি ও আনিচ মুন্সী সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত

 প্রকাশ: ২৩ জানুয়ারী ২০২৩, ১২:৫৪ অপরাহ্ন   |   প্রেসরিলিজ

ABOB এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা : মহিউদ্দিন হাওলাদার সভাপতি ও আনিচ মুন্সী  সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত



গতকাল ২১ জানুয়ারি ২০২৩ রোজ শনিবার অ্যাসোসিয়েশন অব ব্যাংক অফিসার্স বাংলাদেশ(ABOB)এর সাধারণ সভা অনুষ্ঠিত হয় ঢাকার অদূরে কেরানীগঞ্জের নিউ ভিশন ইকো সিটিতে। সাধারণ সভার দ্বিতীয় অধিবেশনে প্রধান নির্বাচন কমিশনার মীর আনোয়ার হোসেন বাংলাদেশ ব্যাংকের মুহাঃ মহিউদ্দিন হাওলাদারকে সভাপতি এবং সোনালী ব্যাংকের আনিচ মুন্সীকে সাধারণ সম্পাদক হিসেবে পুনঃনির্বাচিত করেন। অ্যাসোসিয়েশনের অস্থায়ী কার্যালয় ২৯২ ইনার সার্কুলার রোড (শতাব্দী সেন্টার) এ ১৫ নভেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় বার্ষিক সাধারণ সভা ও বনভোজন-২০২৩ এর সিন্ধান্ত গৃহীত হয়। সাধারণ সভা নিয়মতান্ত্রিকভাবে পরিচালনার জন্য অগ্রণী ব্যাংকের এ এস এম তাহমিদুল হক জুয়েল কে আহবায়ক করে অনুষ্ঠান উদযাপন কমিটি করা হয়। আহবায়ক কমিটির কার্যকরী ভূমিকায় ২১ জানুয়ারি শনিবারে কেরানীগঞ্জের নিউভিশন ইকোসিটিতে সাধারণ সভা ও পিকনিক আয়োজন করা হয়। সকাল ১১.০০ থেকে দুপুর ১.০০ ঘটিকা পর্যন্ত সাধারণ সভার প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশনে মুহাঃ মহিউদ্দিন হাওলাদারের সভাপতিত্বে সুচনা বক্তব্য দেন জনাব আনিচ মুন্সী। সুচনা বক্তব্যে জনাব আনিচ মুন্সী ABOB এর ইতিবৃত্তসহ বিগত দিনের কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন করোনাকালীন ব্যাংকারগণ সম্মুখ যোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করলেও যথাযথ মর্যাদা না পাওয়ায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর বরাবর লিখিত চিঠি দেন এবং ব্যাংকারদের জন্য একটি স্বতন্ত্র কম্বাইন্ড হাসপাতাল নির্মানের প্রস্তাব দেন। এস.এম জামাল উপস্থাপিত এক প্রতিবেদনে ABOB এর বিগত দিনের আয় ব্যায়ের হিসাব প্রকাশ করা হলে উপস্থিত সকল সদস্য তা গ্রহণ করে অনুমতি প্রদান করেন।


সাধারণ সভার দ্বিতীয় অধিবেশনে কৃষি ব্যাংকের ডিজিএম মোঃ আনোয়ারুল ইসলাম, সোনালী ব্যাংকের ডিজিএম আব্দুর রব নির্বাচন কমিশনার এবং মীর আনোয়ার হোসেন প্রধান নির্বাচন কমিশনার হিসাবে ABOB এর পরবর্তী কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠনের জন্য কার্যক্রম পরিচালনা করেন। উন্মুক্ত সমাবেশে উপস্থিত সকল সদস্যদের মধ্য থেকে প্রার্থীতা আহবান করা হয়। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী না থাকায় প্রধান নির্বাচন কমিশনার জনাব মীর আনোয়ার হোসেন বাংলাদেশ ব্যাংকের মুহাঃ মহিউদ্দিন হাওলাদারকে সভাপতি এবং সোনালী ব্যাংকের আনিচ মুন্সীকে সাধারণ সম্পাদক হিসেবে ২০২৩-২০২৫ মেয়াদের জন্য পুনঃনির্বাচিত করেন এবং তাঁদেরকে আগামী তিন মাসের মধ্যে কমিটি পূর্নাঙ্গ করার দায়িত্ব প্রদান করেন।

এই বার্ষিক সাধারণ সভায়  সঞ্চালনায় দায়িত্বে ছিলেন, উক্ত  এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক,  বাংলাদেশ কৃষি ব্যাংকের,  সিনিয়র প্রিন্সিপাল অফিসার আশিকুল ইসলাম।

প্রেসরিলিজ এর আরও খবর: