হ্যারি পটারের হ্যাগ্রিড আর নেই

 প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৫:২২ অপরাহ্ন   |   বিনোদন

হ্যারি পটারের হ্যাগ্রিড আর নেই


বিশ্ব বিখ্যাত চলচ্চিত্র সিরিজ হ্যারি পটারে হ্যাগ্রিড চরিত্রে অভিনয় করা কিংবদন্তি অভিনেতা রবি কোলট্রেন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।



শনিবার (১৫ অক্টোবর) এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।


কোলট্রেনের মৃত্যুর সংবাদ নিশ্চিত করে তার এজেন্ট বেলিন্ডা রাইট বলেন, তিনি স্কটল্যান্ডের ফলকির্কের কাছে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।


কোলট্রেন সারা বিশ্বের শিশু এবং বয়স্কদের জন্য একইভাবে আনন্দ দিয়ে গেছেন। তিনি আইটিভি গোয়েন্দা নাটক ক্র্যাকার এবং জেমস বন্ড চলচ্চিত্র গোল্ডেন আই এবং দ্য ওয়ার্ল্ড ইজ নট এনাফে অভিনয় করেছেন। নাটকে তার অসামান্য অবদানের জন্য ২০০৬ সালে বর্ষসেরার তালিকায় কোলট্রেনের নাম উঠেছিল। ২০১১ সালে চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য তাকে বাফটা স্কটল্যান্ড পুরস্কারে ভূষিত করা হয়েছিল।


টিভি সিরিজ প্লে ফর টুডের মাধ্যমে ১৯৭৯ সালে তার যাত্রা শুরু হলেও বিবিসি টিভি কমেডি সিরিজ এ কিক আপ দ্য এইটিজে তিনি ব্যাপক খ্যাতি পেয়েছিলেন। যেখানে ট্রেসি উলম্যান, মিরিয়াম মার্গোলস এবং রিক মায়ালও অভিনয় করেছিলেন। তাকে ১৯৮৩ সালের আইটিভি কমেডি আলফ্রেস্কোতে দেখা গিয়েছে, যেখানে অভিনয় করেছেন- স্টিফেন ফ্রাই, এমা থম্পসন, সিওভান রেডমন্ড এবং হিউ লরি।


১৯৮৭ সালে স্কটিশ রক অ্যান্ড রোল ব্যান্ড ‘দ্য ম্যাজেস্টিক্স’ নিয়ে নিমিত টুটি ফ্রুটিতে একটি প্রধান চরিত্রে তাকে দেখা যায়, যেখানে অভিনয় করেছিলেন- এমা থম্পসন এবং রিচার্ড উইলসন।


বিনোদন এর আরও খবর: