'স্কয়ার মাতা' অনিতা চৌধুরীর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

 প্রকাশ: ১৩ নভেম্বর ২০২২, ১১:৩১ অপরাহ্ন   |   শোক ও মৃত্যুবার্ষিকী

'স্কয়ার মাতা' অনিতা চৌধুরীর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক


দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী 'স্কয়ার মাতা' হিসেবে আখ্যায়িত অনিতা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।


মন্ত্রী আজ এক শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


শোকবার্তায় পরিবেশমন্ত্রী বলেন, মহীয়সী নারী অনিতা চৌধুরী স্কয়ার গ্রুপের মতো বিশালায়তন প্রতিষ্ঠান পরিচালনায় দিকনির্দেশনার যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। অনিতা চৌধুরী একজন মহিয়সী নারী ও বিশিষ্ট সমাজসেবক ছিলেন। সমাজ সেবায় ও মানবতার কল্যাণে তিনি এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। নারীর ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত তিনি। তাঁর জীবন ও কর্ম নারীদের জন্য অনুকরণীয় আদর্শ।


উল্লেখ্য, অনিতা চৌধুরী (৯০) আজ রোববার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী ও  স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর গর্বিত ও রত্নগর্ভা মাতা ছিলেন।


শোক ও মৃত্যুবার্ষিকী এর আরও খবর: