ড্র করে আর্জেন্টিনাকে স্বস্তি দিল মেক্সিকো-পোল্যান্ড

 প্রকাশ: ২৩ নভেম্বর ২০২২, ০১:১৯ অপরাহ্ন   |   খেলাধুলা

ড্র করে আর্জেন্টিনাকে স্বস্তি দিল মেক্সিকো-পোল্যান্ড


'পঁচা শামুকে পা কাটার' মতোই সৌদি আরবের কাছে হেরে বিশ্বকাপ অভিযান শুরু করেছে আর্জেন্টিনা। এখন নিজেদের পরের দুই ম্যাচের পাশাপাশি গ্রুপের বাকিদের ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে আলবিসেলেস্তেদের।



সেদিক থেকে লিওনেল স্কালোনির শিষ্যদের কিছুটা স্বস্তিই দিল মেক্সিকো ও পোল্যান্ড।  

২০২২ কাতার বিশ্বকাপের গ্রুপ 'সি'-এর দ্বিতীয় ম্যাচে আজ মেক্সিকো-পোল্যান্ডের ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। স্টেডিয়াম ৯৭৪ (রাস আবু আবুদ)-এ আজ পেনাল্টি মিস করেছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি। এই এক মিসে জয়টাই হাতছাড়া হয়েছে পোল্যান্ডের। এখন পর্যন্ত বিশ্বকাপে খাতা খোলা হয়নি তার। মেক্সিকান গোলরক্ষক গিলের্মো ওচোয়ার দারুণ সেভের কারণে সেই অপেক্ষা আরও বাড়লো।


ম্যাচের প্রথম ২৫ মিনিট পর্যন্ত দুই দল কোনো ঝুঁকি না নিয়ে রক্ষণ সামলাতে ব্যস্ত ছিল। বিশেষ করে পোলিশরা সেভাবে আক্রমণেই উঠেনি। মাঝে একবার মাত্র বলে মাথা ছোঁয়াতে সক্ষম হন লেভা। কিন্তু তার হেড কর্নারের বিনিময়ে ঠেকান মেক্সিকান গোলরক্ষক ওচোয়া। আর মেক্সিকোর হোর্হে সানচেসের কোনাকুনি শট রুখে দেন পোলিশ গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।  


দ্বিতীয়ার্ধে অবশ্য দুই দলের মাঝেই গোল করার তাড়না দেখা যায়। কিন্তু ম্যাচের একমাত্র নিশ্চিত সুযোগটি নষ্ট করেন লেভা। ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। কিন্তু তা থেকে দারুণ শট নিয়েও ৩৭ বছর বয়সী ওচোয়াকে পরাস্ত করতে পারেননি বার্সা স্ট্রাইকার। তার শট ডাইভ দিয়ে ফেরান মেক্সিকোর অভিজ্ঞ গোলরক্ষক। ম্যাচে অই একবারই গোলের সম্ভাবনা জেগেছিল। এরপর দুই দল কার্যত তেমন কোনো আক্রমণ শানাতে ব্যর্থ হয়।


এর আগে একই গ্রুপের আরেক ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হারে আর্জেন্টিনা। ফলে গ্রুপের সব দল ১টি করে ম্যাচ শেষ করেছে। সৌদি আরব একমাত্র জয়ে শীর্ষে আছে। ১ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে দুই ও তিনে আছে পোল্যান্ড এবং মেক্সিকো। আর পয়েন্টের খাতা খুলতে না পারা আর্জেন্টিনা আছে সবার নিচে। নক আউট পর্ব নিশ্চিত করতে হলে পরের দুই ম্যাচ জিততেই হবে তাদের। তবে বাকিরা পা হড়কালে এই যাত্রাপথ আরও সহজ হতে পারে মেসিদের জন্য। কিন্তু এই গ্রুপ এখন সবার জন্য উন্মুক্ত হয়ে গেল।


খেলাধুলা এর আরও খবর: