চট্টগ্রামে শুরু হলো ৪ দিনব্যাপী পিটুপি বিল্ড এক্সপো

 প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৪:০৫ অপরাহ্ন   |   অর্থ ও বাণিজ্য

চট্টগ্রামে শুরু হলো   ৪ দিনব্যাপী পিটুপি বিল্ড এক্সপো


বন্দরনগরী চট্টগ্রামে শুরু হয়েছে ৪ দিনব্যাপী রিয়েল এস্টেট ও ফার্নিচার ফেয়ার-বিল্ড এক্সপো - ২০২২ 


বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে 

নির্মাণ ও আবাসন শিল্পের সব ধরনের পণ্য, প্রকৌশল ও আর্কিটেকচারাল সেবার বড় আয়োজন নিয়ে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে শুরু হওয়া এ এক্সপোতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি পূর্বকোণ লিমিটেডের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, দৈনিক আজাদীর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদ মালেক, দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম, পিটুপির ফাউন্ডার ও জিপিএইচ ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট আবদুল কৈয়ুম।


চলচ্চিত্র মাধ্যমের সেলিব্রেটি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীত তারকা ও অভিনেতা পার্থ বড়ুয়া এবং চলচ্চিত্র অভিনেত্রী অপর্ণা ঘোষ। আমন্ত্রিত অতিথিরা সম্মিলিতভাবে কেক ও ফিতা কেটে এক্সপোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পিটুপি ফ্যামিলির চেয়ারম্যান সাদমান সাইকা সেফা, ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আশরাফুল ইসলাম আলভী, পরিচালক মোস্তফা আমিনুল ইসলাম, পরিচালক আর্কিটেক্ট মেহেদী ইফতেখার, সিইও মোহাম্মদ ফাহিম, পরিচালক (প্ল্যানিং এন্ড ডিজাইন) রতন মন্ডল, পরিচালক (ইঞ্জিনিয়ারিং এন্ড ইন্সট্রাকশন) প্রকৌশলী নাজিম উদ্দিন খান, সিএফও মোহাম্মদ সরফরাজ, এজিএম রামেন দাশ, হেড অব বিজনেস রুবায়েত বিন আবেদীন, হেড অব ব্র্যান্ড ইয়াদ ইসলাম, সেলস মার্কেটিং এন্ড কমিউনিকেশন বিভাগের কনসালটেন্ট মোহাম্মদ হাসান, পিয়ারস কমিউনিকেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর নির্ঝর চৌধুরী, হিউম্যান রিসোর্স ম্যানেজার আমিনুল হাসান।


উদ্বোধনীতে অনুষ্ঠানে পিটুপির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আশরাফুল ইসলাম আলভী জানান, বন্দরনগরী চট্টগ্রামে ‘পরিকল্পনা থেকে পরিপূর্ণনা’- স্লোগানে কাজ করছে পিটুপি। এবার চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো বিল্ডিং কনস্ট্রাকশন, ইন্টেরিয়র ডিজাইন, বিল্ডিং ম্যাটেরিয়াল এবং ফার্নিচারের প্রদর্শনী ও এক্সক্লুসিভ অফার ও ছাড় নিয়ে বিল্ড এক্সপো-২০২২ আয়োজন করা হয়েছে।


এক্সপোতে একই ছাদের নিছে একটি বিল্ডিংয়ের ডিজাইন থেকে শুরু করে সম্পূর্ণ নির্মাণ, পুরাতন বিল্ডিং সংস্কার কিংবা পুননির্মাণ এবং নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত সব ধরনের কনসালটেন্সি, দক্ষ অভিজ্ঞ প্রকৌশলীদের মতামত ও পরামর্শ গ্রহণের সুযোগ রাখা গয়েছে।


এছাড়া বিল্ডিংয়ের আর্কিটেকচারাল ডিজাইন নিয়ে দক্ষ আর্টিটেক্টদের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ ও সেবা গ্রহণ করতে পারবেন ভবন নির্মাণে আগ্রহীরা।


এছাড়া এই এক্সপোতে রয়েছে একটি বিল্ডিং, ফ্ল্যাট বা কমার্শিয়াল স্পেস নির্মিত হবার পর সেই বিল্ডিং সাজিয়ে তোলার যাবতীয় আয়োজনও। আছে বিল্ডিং ম্যাটেরিয়ালস-এর প্রদর্শনী, রড, সিমেন্ট, টাইলস, স্যানিটারি আইটেম, হোম ফার্নিচার, হোম ডেকর, কার্টেন, লাইটিংসহ সব ধরনের নির্মাণ পণ্য।


এক্সপোতে অংশ নিয়েছে দেশের স্বনামধন্য স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত, ক্রাউন সিমেন্ট, ক্রাউন রেডিমিক্স কনক্রিট, প্রিমিয়ার সিমেন্ট, পিটুপি ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন, পিটুপি এক্সপেরিয়েন্স সেন্টার, পিটুপি-৩৬০, স্ট্রাইপ, এলিট পেইন্ট, রিম্যাক, পিটুপি ফার্নিচারসহ বিল্ডিং নির্মাণ ও বিল্ডিং ম্যাটেরিয়াল উৎপাদনকারী ৩০টিরও বেশি প্রতিষ্ঠান।


কো-স্পন্সর হিসেবে এক্সপোতে অংশ নিয়েছে সুজান, ক্যাসারিকা ফার্নিশিং, ওপেল ইটালি, আর এম মেটাল, ইনোভেটিভ ডেকর এবং বারকোড রেস্টুরেন্ট গ্রুপ।


এছাড়া পিটুপির সহযোগী আবাসন কোম্পানি উইকন প্রপার্টিজ থাকবে অত্যাধুনিক বহুতল ভবন নির্মাণের পূর্ণাঙ্গ আয়োজন নিয়ে। এই এক্সপোতে উইকন ১২টি অত্যাধুনিক বিলাসবহুল প্রজেক্ট উপস্থাপন করেছে। প্রবেশ ফি ছাড়াই সবার জন্য উন্মুক্ত এই এক্সপো থেকে সব দর্শনার্থী ও আগ্রহীরা বিনামূল্যেই সেবা পাবেন। পণ্য ক্রয়ের ক্ষেত্রে পাবেন ভিন্ন ভিন্ন অংকের ডিসকাউন্ট সুবিধা।


বিভিন্ন কোম্পানির পক্ষ থেকে থাকবে নানা ধরনের সাশ্রয়ী অফার। এর মধ্যে রয়েছে এক্সপোতে ফ্ল্যাট কিনলেই একটি ব্র্যান্ড নিউ গাড়ি ফ্রি, ফার্নিচার ও লাইফস্টাইল প্রোডাক্টে ৪০% পর্যন্ত ক্যাশব্যাক, আইফোন-১৪ প্রো সহ র‌্যাফেল ড্রতে আকর্ষণীয় পুরস্কার। এক্সপোতে এক্সক্লুসিভ অফার হিসেবে টার্নকি কনস্ট্রাকশন এবং ইন্টেরিয়র ডিজাইন কনসালটেন্সিতে ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। আগামী ২০ নভেম্বর রাত ১০টা পর্যন্ত এক্সপো চলবে

অর্থ ও বাণিজ্য এর আরও খবর: