অস্বচ্ছল পরিবারকে শারদ উপহার বিতরন

 প্রকাশ: ০২ অক্টোবর ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন   |   সারাদেশ

অস্বচ্ছল পরিবারকে শারদ উপহার বিতরন

অশ্রু মল্লিক প্রলয়

সনাতন বিদ্যার্থী সংসদের আয়োজনে অস্বচ্ছল পরিবারের জন্য শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শারদ উপহার বিতরন করা হয়েছে।


শনিবার (১ লা অক্টোবর) বরিশাল জেলার উজিরপুর উপজেলার জল্লা গ্ৰামে বিকেল ৩ ঘটিকায় অর্ধ শতাধিকের বেশি পরিবারকে শারদ উপহার বিতরন করা হয়েছে।


উক্ত সভায় সভাপতিত্ব করেন ডাঃ নারায়ণ চন্দ্র হালদার ও সঞ্চালনার ভূমিকায় ছিলেন সুব্রত সরকার‌। শুরুতেই অনুষ্ঠানের উদ্বোধন করেন পীড়ের পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কৃষ্ণ বিক্রম।


সভাপতির বক্তব্যে ডাঃ নারায়ণ চন্দ্র হালদার বলেন, মানুষ সৃষ্টির সেরা জীব। সমাজে সেই মানুষেরই একটা অংশ গরীব-দুস্থ। তারা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ। তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। আজকের প্রোগ্ৰামের সাথে জড়িত ব্যক্তিদের আমার অন্তরের অন্তঃস্থল থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।


বিশেষ অতিথির বক্তব্যে পীড়েরপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নলিনী সরকার বলেন- জ্ঞান, সংস্কার ও ঐক্য এই তিনটি মূল নীতিকে ধারন করে এগিয়ে চলছে সনাতন বিদ্যার্থী সংসদ। ভবিষ্যতে এরকম আরোও প্রোগ্রাম আয়োজনের মাধ্যমে এগিয়ে যাওয়ার প্রেরনা যোগাবে সবাইকে।


এক পর্যায়ে সনাতন বিদ্যার্থী সংসদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি সুব্রত সরকার‌ বলেন,গরীব-দুস্থসহ সমাজের আশ্রয়হীন, দুর্বল ও অসহায় মানুষকে সাহায্য-সহযোগিতা করা ধর্মের অন্যতম বিষয়। এরই ধারাবাহিকতায় সনাতন বিদ্যার্থী সংসদের আয়োজনে অসচ্ছল পরিবারের জন্য শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে শারদ উপহার বিতরন করার পরিকল্পনা আমরা হাতে নিয়েছিলাম। আমাদের এলাকার ব্যক্তিবর্গ ও দেশের বাইরে অবস্থানরত যারা আমাদের মানবিক সহায়তা করে আজকের প্রোগ্ৰাম বাস্তবায়ন করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।


তিনি আরোও বলেন, আমাদের এই অঞ্চলের অধিকাংশ মানুষ অস্বচ্ছল। পিতা-মাতারা অত্যন্ত দুশ্চিন্তায় থাকেন এই নিয়ে যে  পূজায় সন্তানদের কী উপহার দিবেন। আমরা হয়তো সবাইকে শারদ উপহার দিতে পারিনি কিন্তু কিছু মানুষকে তো দিতে পেরেছি। ছোট বাচ্চাদের অমলিন হাসি দেখে অত্যন্ত আনন্দিত। আমাদের দেওয়া শাড়ি পরিধান করে মায়েরা পূজার অঞ্জলি দিবে এরচেয়ে পবিত্র আর কী হতে পারে! আমাদের দাতাদের এবং ছোট ভাইদের অশেষ ধন্যবাদ জ্ঞাপন করছি অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালিত করতে সাহায্য করার জন্য। জয় মা দুর্গা!


উক্ত সভায় অতিথিবৃন্দ হিসেবে উপস্থিত ছিলেন, নলিনী সরকার, উপেন সরকার, সমীর বাড়ৈ, স্বপন বালী, বুদ্ধেশ্বর বালি, বাবুলাল বিশ্বাস, সুনীল সরকার।

সারাদেশ এর আরও খবর: